কেমন হয়? আনন্দের গান? নাকি এক বিষন্ন মেলোডি? নির্ভর করছে দৃষ্টিভঙ্গির উপর। "Elfen Lied" (এলফেনলিড / এরুফেনরিদো) কথাটা জার্মান, যার অর্থ এলফদের গান। আর অ্যানিমেতে দুই প্রধান চরিত্রকে এক সুরে বেঁধেছে এই গান। এটা কোনও আনন্দের গান নয়, হালকা বিষন্ন সুরের মেলোডি। যা একসময় আকর্ষণ করেছিলো দুইজন বালক-বালিকাকে। কাছে এনেছিলো তাদের।

 

কেবল একটাই সমস্যা! বালিকাটি মানুষ নয়, এক হিংস্র প্রজাতির অতিমানব, ডিক্লোনিয়াস !!

অথবা সত্যিই কি তাই?

 

Elfen Lied অ্যানিমের মূল কাটাছেঁড়া ব্যক্তিচরিত্র নিয়ে। সায়েন্স ফিকশান জাতীয় অ্যানিমে, তবে সেটা উপরে উপরে। আসলে এর মূল উদ্দেশ্য সম্ভবত ভালো-খারাপের বিভাজন নিয়ে। কে ভালো কে খারাপ সেটা বিচার করার দায়িত্ব দর্শকের উপরে। তবে আমার মনে হয়েছে দর্শকের ভালো-খারাপ বিচার করার যোগ্যতাকেও ব্যঙ্গ করা হয়েছে। সমাজের ভিন্ন ধরণের মানুষদের প্রতি সমাজের তথাকথিত স্বাভাবিক মানুষরা যে অত্যাচার করে, ভিন্ন ধরণের সত্ত্বাকে দানব হিসাবে দেখা হয়, এবং তার ফলে যে সত্যিই দানবের জন্ম হতে পারে, এরকম বিভিন্ন জটিল মানবমনের বিষয় এই অ্যানিমেতে সহজসরল ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এটা একইসাথে একটা বেশ জটিল, এবং বেশ সহজসরল গল্পের উপর তৈরি।

 

ওয়ার্নিং, মাইন্ডবগ্লিং অ্যানিমের তালিকায় এলফেনলিড থাকবে প্রথমের দিকে। সুতরাং দুর্বলচিত্তের পাবলিকদের জন্য ওয়ার্নিং থাকলো। বুঝেশুনে দেখুন।

 

এপিসোড সংখ্যা: 13
স্পেশাল (OVA): 1
এন্ট্রি: MAL (হেভি স্পয়লার অ্যালার্ট)

 

 

এলফদের গান – অ্যানিমে রিভিউ
  • 0.00 / 5 5
0 votes, 0.00 avg. rating (0% score)

Comments

comments