কযেকটা টুকরো ঘটনা , একটা মালা , শব্দের , জীবনের , প্রাত্যহীকির ।

একটা ছেলে একটা মেয়েকে বলেছিল , ভালোবেসে পাশে থাকবে সারা জীবন , কিন্তু বিয়ে করবেনা । অভিমানিনী প্রেমিকা ছেলেটিকে ছেড়ে , সহর ছেড়ে বহুদূরে গিয়ে খবর পেল , দুর্ঘটনায় আহত হযেছে আমাদের নায়ক । হুরমুরিয়ে ফিরে আসা , আর তারপর ছেলেটিকে দেখতে যাওয়া , তার ঘরে । আদর করে বুকে টেনে নিয়ে সদ্য – প্রাক্তন প্রেমিকটি পান করছিল ঠোঁট , এমন সময় ছেলেটির মা এসে দাড়ালেন ঘরে । যে চুম্বন কাটাতে পারত মেঘ, সেই চুমুতেই পোতা হয়ে গেল শেষ পেরেক ।

সপ্তমীর মধ্যরাত ।উত্সবের কলকাতায় ভ্যাবাচ্যাকা ছুটে চলেছিল দুটো দুরন্ত বাইক । একে অন্যের বুকে ঝাঁপিয়ে পড়তে সময় লাগেনি । অচৈতন্য , আহত আরোহীকে ভোররাতে বাড়ি দিয়ে গেল একদল মানুষ্ । কিছু শিক্ষিত চিকিত্সক তার চিকিত্সা করতে অস্বীকার করেছেন । সামান্য টিটেনাস , ডেটল ওয়াশ টুকুও করে উঠতে পারেননি , বোধ করি মহিষাসুর ভেবেছেন সংজ্ঞাহীন তরুণটিকে ।

ভাই বোনে ঝগড়া হয়েছিল খুব। বোনটি ছিলো সদ্য ভাঙ্গা সম্পর্কের শোকে হতভম্ব , আর ভাইটি ঘটনা দুর্ঘটনা পেরিয়ে, শরীরে ছুরি আর মনে হাতুড়ির ধাক্কা সামলে বিস্রস্ত | মেয়েটা কাদছিল , আর ছেলেটার মুখ তোলো হাড়ি ।পোষা কুকুরটি মেয়েটার পাশে এসে বসলো, জিভ দিয়ে শুষে নিল কান্না । এরকম করে আগে কখনো কাদেনি তো সেই মেয়ে, এরকম করে আগে কেউ ভালোবাসেনি তো ।

এবার একটা বোকা মেয়ের গল্প । মেয়েটা পাকেচক্রে  একটা নোকিয়া লুমিয়া পেয়ে গেছে অফিস থেকে । আমাদের এই বুধ্ধুরাম নায়িকাটি অঙ্ক করতে পারে, রান্না করতে পারে, ঝগড়াও করেতে পারে কোমর বেধে , কিন্তু মোবাইল চালাতে কিছুতেই পারেনা ।কাজেই লুমিয়া দেবী বিছানার পাশে পেপার ওয়েট হিসাবে ব্যবহ্রুত হন, আর মেয়েটা খালি হাতে ড্যাংডেংইয়ে অফিস যায় । সবাই হাসে , মূর্খামিতে , মেয়েটা হাসে , স্বস্তিতে ।

আরে …… আরো একটা মেয়ে ছিল তো , যে মেয়েটা স্বপ্ন দেখত, কাধে ক্যামেরা , হাতে বাইট …… :)

ঘটনারা
  • 0.00 / 5 5
0 votes, 0.00 avg. rating (0% score)

Comments

comments