চর্যাপদের ব্লগারদের জন্য কিছু টিপস।

আপনার অ্যাকাউন্ট ম্যানেজমেন্টের অপশনগুলো পাবেন প্রোফাইল পেজে। নতুন পোস্ট করার এবং পোস্ট এডিট করার অপশন পাবেন ড্যাশবোর্ডে। ডানদিকে “প্রশাসকের পাতা নামে যে লিঙ্কটি আছে সেটাই আপনাকে আপনার ড্যাশবোর্ডে নিয়ে যাবে”।

আপনার সব লেখাগুলো একসাথে আপনার আর্কাইভে থাকবে। এর লিংক পাবেন ড্যাশবোর্ডে আপনার ছবির তলায়। যেমন পরিচালকের ক্ষেত্রে লিংকটা হল

http://chorjapod.com/author/admin/

এখন যদি এই লিংকটা আপনার প্রোফাইল পেজে গিয়ে ওয়েবসাইট ফিল্ডে বসিয়ে দেন, তাহলে আপনার প্রতিটি মন্তব্যের সাথে আপনার যে নাম প্রদর্শন করা হচ্ছে তার সাথে এই লিংক যুক্ত থাকবে। ফলে কারও আপনার কমেন্ট দেখে আপনার বাকি লেখাগুলোও পড়ে দেখার ইচ্ছা হলে সহজেই ক্লিক করে আপনার অথর আর্কাইভে চলে যেতে পারবেন। আপনার কিছু লেখা হয়ত আপনি প্রথম পাতায় প্রকাশ নাও করতে পারেন। সেক্ষেত্রে সেগুলো আপনার অথর আর্কাইভে থাকবে। ব্লগাররা সহজেই আপনার আর্কাইভে গিয়ে সেই সব লেখাও পড়তে পারবেন।

আপনি যদি নিজের নামের পাশের থাম্বনেলটিতে নিজের পছন্দমত ছবি, অর্থাৎ অ্যাভাটার লাগাতে চান তাহলে গ্রাভাটার ব্যবহার করুন। ওখানে ইমেইল (যেটা চর্যাপদে ব্যবহার করা হয়েছে) দিয়ে সেটার জন্য ছবি সিলেক্ট করে দিলে যেকোনও ওয়ার্ডপ্রেস সাইটে ওই ছবি দেখাবে।

চর্যাপদ গাইড
  • 0.00 / 5 5
0 votes, 0.00 avg. rating (0% score)

Comments

comments