puppychow
পাপ্পি চাউ, নাম যাই হোক, খাদ্যটি কিন্ত মনুষ্যপুঙ্গবদের জন্য। বাচ্চাদের হঠাত ক্ষিধের বায়নার জন্য মা বাবাদের প্রায়ই চটজলদি দেশ বিদেশের শেফ কি কন্ফেক্সনার বনতে হয়।  পাপ্পি চাউ খুব সামান্য উপকরণে ঠিক ১০ মিনিটে সম্পূর্ণ করা যায়। আমি ইলিনয় এর এক কফি শপের সামনে দাড়িয়ে একবার দেখেই শিখে নিয়েছিলাম, এতটাই সহজ। আমার বছর পাঁচেকের মেয়ের খুবই প্রিয় স্ন্যাক, ধেড়েদেরও খারাপ লাগার কথা নয়। 
 
উপকরণ: ৫০ গ্রাম টেবিল বাটার, ৫০ গ্রাম হ্যাজেল্নাট বা পিনাট বাটার, ২৫ গ্রাম কোকো পাউডার বা মিল্ক চকলেট, ১০০ গ্রাম গুড়ো ক্যাস্টর (বাদামী) চিনি, ১০০ গ্রাম যেকোনো ছোট আকারের সিরিল বিস্কিট বা ওয়াফার, কর্নফ্লেক্স আর ওটমিল মোল্ডস মিক্স করলে বেশ হয়। 
 
প্রস্তুতি: একটা বড় পাত্রে মাখন গলিয়ে নিয়ে (মাইক্রো বা হটপ্লেট) কোকো পাউডার মেশাও, সিরিল ঢেলে দিয়ে আরো মেশাও (এতে আর হিট লাগবে না), শক্ত হয়ে এলে টুকরোগুলো একটা বড় ট্রে তে টিস্যুর ওপর চিনিগুড়ো ঢেলে ভালো করে উল্টে পাল্টে দাও যাতে চিনিগুড়ো নরম চকোলেটে ভালো করে লেগে যায়। জেমস বা রঙিন ক্যান্ডির টুকরো দিয়ে সাজালে বাচ্চাদের লোভনীয় লাগবে। ঠান্ডা হলেই খাওয়া শুরু, হাই টি বা কফির সঙ্গে ভালই চলে। আর বাচ্চারা তো এমনি এমনি খায়।  
 
কেও বুক ঠুকে বানিয়ে ফেললে বাচ্চাদের কেমন লাগলো জানাতে ভুলোনা।
  

 

পাপ্পি চাউ
  • 4.50 / 5 5
2 votes, 4.50 avg. rating (87% score)

Comments

comments